এবি ব্যাংক লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এবি ব্যাংকের ৪০তম বার্ষিক সাধারণ সভা ৬ই জুলাই, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ব্যাংকের সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ২% নগদ লভ্যাংশ এবং ৩% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন। উল্লেখ্য, ২০২২ এর ১২ই এপ্রিল এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৪০ বছর পূর্ণ করেছে।

২০২১ সালে ব্যাংকের কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২ কোটি টাকা যা গত বছরের তুলনায় ৮২% বেশি। ২০২১ সালের শেষে ব্যাংকের মোট সম্পদ ছিল ৪১,৩৩৬ কোটি টাকা যেখানে নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ছিল ২,৫৫৬ কোটি টাকা।

পরিচালক হিসেবে জনাব মুহাম্মদ এ. (রুমী) আলী এবং জনাব সাজির আহমেদ তাঁদের মেয়াদ পূর্ণ করেছেন। জনাব মুহাম্মদ এ. (রুমী) আলী পুনরায় নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করেননি। সভায় জনাব সাজির আহমেদকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ দেয়া হয়। শেয়ারহোল্ডারগণ ২০২২ সালের জন্য ব্যাংকের নিরীক্ষক হিসাবে একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস-কে বিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে এবং মেসার্স এস এফ আহমেদ এন্ড কোং- কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লাইন্স নিরীক্ষক হিসেবে পুনঃনিয়োগ দিয়েছেন। এবি ব্যাংকের চেয়ারম্যান জনাব মুহাম্মদ এ. (রুমী) আলী উক্ত সভায় সভাপতিত্ব করেন। এসময় ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক জনাব তারিক আফজাল, সম্মানিত পরিচালকবৃন্দ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এই সভায় অংশগ্রহণ করেন।