জনাব মাহমুদুল আলম এবং জনাব আবদুর রহমান এবি ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেছেন

জনাব মাহমুদুল আলম সম্প্রতি এবি ব্যাংক লিমিটেডে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর – হেড অব ক্রেডিট হিসাবে যোগদান করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (মেজর ইন ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট) ডিগ্রি অর্জন করেছেন।

জনাব আলম ১৯৯০ সালে আইডিএলসি লিমিটেডে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেছিলেন, পরে শাহজালাল ইসলামিক ব্যাংক লিমিটেড, জিএসপি ফিনান্স কোম্পানী (বাংলাদেশ) লিমিটেডে বিভিন্ন পদে সক্ষমতার সাথে দায়িক্ত পালন করেছিলেন। জনাব মাহমুদুল আলমের বাংলাদেশের বিভিন্ন ব্যাংক এবং নামকরা আর্থিক সংস্থাগুলির সাথে আটাশ বছরেরও বেশি সময় কাজের অভিজ্ঞতা রয়েছে।

এবি ব্যাংকে যোগদানের আগে, জনাব আলম ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন।

জনাব আবদুর রহমান সম্প্রতি এবি ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর – রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান হিসাবে যোগদান করেছেন।

জনাব রহমান ১৯৯৪ সালে এএনজেড গ্রিন্ড্লেস ব্যাংক, বাংলাদেশ থেকে কর্মজীবন শুরু করেছিলেন। ব্যাংকিং শিল্পে তাঁর পঁচিশ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে; এর মধ্যে ১৩ বছর বিশ্বমানের বহুজাতিক ব্যাংকে কাজ করেছেন।

এএনজেড গ্রিন্ড্লেস, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং দেশের শীর্ষ বেসরকারী খাতের ব্যাংক যেমন ব্র্যাক ব্যাংক এবং সিটি ব্যাংক লিমিটেডে ১১ বছরেরও বেশি সময় কাজের অভিজ্ঞতা রয়েছে।

জনাব রহমান এএনজেড গ্রিন্ডলিজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড, ব্র্যাক এবং সিটি ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয় এবং বিভিন্ন শাখায় কাজ করে রিটেইল ও এসএমই ব্যাংকিংয়ের অভিজ্ঞতা সমৃদ্ধ করেছেন।

জনাব রহমান দেশের অন্যতম সেরা এসএমই ব্যাংক “ব্র্যাক ব্যাংকের” এসএমই ব্যাংকিংয়ের প্রধান ছিলেন।
এবি ব্যাংকে যোগদানের আগে, জনাব রহমান মেঘনা ব্যাংক লিমিটেডের সকল শাখার প্রধান হিসেবে কর্মরত ছিলেন।
জনাব আবদুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে স্নাতকোত্তর এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ইএমবিএ ডিগ্রি অর্জন করেন।