এবি ব্যাংক লিমিটেডের ৩৫তম বার্ষিক সাধারণ সভা এবং বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

১২.৫০% স্টক ডিভিডেন্ড অনুমোদিত,

২১ ডিসেম্বর, ২০১৭ (বৃহস্পতিবার) রাজধানীর লা মেরিডিয়ান ঢাকা হোটেলে অনুষ্ঠিত হয় এবি ব্যাংক লিমিটেডের ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। উক্ত সভায় ব্যাংকের সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ১২.৫০% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন। সভায় জনাব মোস্তাক আহমদ চৌধুরী, জনাব সাজির আহমেদ এবং মিসেস শিরিন শেখ মাঈন উদ্দিন কে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়াও সভায় ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়।

তৎপরবর্তীতে সকাল ১০:২০ টায় একই স্থানে অনুষ্ঠিত হয় ব্যাংকের বিশেষ সাধারণ সভা। এ সভায় ব্যাংকের শেয়ারহোল্ডারবৃন্দ যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি সাপেক্ষে পূর্ব ঘোষিত “বর্তমানে বিদ্যমান প্রতি ৫টি শেয়ারের বিপরীতে ৪টি রাইট শেয়ার” এর পরিবর্তে “প্রতি ৩টি বিদ্যমান শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার” অভিহিত মূল্য ১০ টাকায় ইস্যুর করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ১২ই এপ্রিল ২০১৭ এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৩৫ বছর পূর্ণ করেছে। এই পরিক্রমায় গত ২০১৬ সালে ব্যাংকের নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২,৩১১ কোটি টাকায়। গেল বছরে ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৩১,৪৮৪ কোটি টাকা যা পূর্ববর্তী বছরের তুলনায় ১০% বেশি।

পরিচালনা পর্ষদের সহ-সভাপতি, জনাব সেলিম আহমেদ ৩৫তম বার্ষিক সাধারণ সভা পরিচালনা করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালকবৃন্দ এবং প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর জনাব মসিউর রহমান চৌধুরী। এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার, পৃষ্ঠপোষক, গ্রাহক-শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে ৩৫তম বার্ষিক সাধারণ সভাটি সফলভাবে সম্পন্ন হয়।